হাথুরুসিংহে বরখাস্ত, নতুন হেড কোচ ফিল সিমন্স

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচ চান্দিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বরখাস্তের পাশাপাশি এই শ্রীলঙ্কানকে শোকজ চিঠি দিয়েছে দেশের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা। সেই সঙ্গে নতুন কোচ হিসেবে ফিল সিমন্সের নাম ঘোষণা করেছে বিসিবি।

মঙ্গলবার (১৬ অক্টোবর) সংবাদ সম্মেলনে বিসিবির সভাপতি ফারুক আহমেদ হাথুরুসিংহেকে বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করে। এ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি ফারুক আহমেদ বলেন, বরখাস্ত করার আগে আমরা তাকে (চান্দিকা হাথুরুসিংহে) নিয়ম মেনে শোকজ নোটিশ করেছি। ৪৮ ঘণ্টার জন্য সাসপেন্ড করা হয়েছে তাকে। এরপর আমরা বরখাস্ত করব। চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত কোচ ফিল সিমন্স।

ফলে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়েই সিমন্সের দায়িত্ব শুরু করার কথা রয়েছে। এর আগে লম্বা সময় ধরেই সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে সম্পর্কের অবনতি হয়েছে এই কোচের। সেই সঙ্গে ২০২৩ বিশ্বকাপে এক ক্রিকেটারের সঙ্গে অসদাচরণের অভিযোগ ছিল তার বিরুদ্ধে।

তার বিরুদ্ধে চুক্তির শর্ত ভঙ্গেরও অভিযোগ উঠেছে। জানা গেছে ৪৫ দিন ছুটির বিপরীতে প্রথম বছরে ৬৭ দিন এবং দ্বিতীয় বছরে ৫৯ দিন ছুটি কাটিয়েছেন এই কোচ। এ কারণেই তার সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

উল্লেখ্য, ফারুক আহমেদ বিসিবি সভাপতির দায়িত্ব নেবার পর থেকেই শোনা যাচ্ছিল চাকরি হারাতে পারেন হাথুরুসিংহে। কিন্তু পাকিস্তান সফরে দারুণ পারফর্ম করায় সেবার টিকে যায় এই লঙ্কান কোচের চাকরি। কিন্তু ভারত সফরে ভরাডুবির পর বাজলো চান্দিকার বিদায় ঘন্টা।

মঙ্গলবার সকালে মিরপুরে ক্রিকেটারদের অনুশীলন করানোর পর আনুষ্ঠানিকভাবে সংশ্লিষ্টদের সাথে কথা বলে হোম অব ক্রিকেট থেকে বিদায় নেন চান্দিকা হাথুরুসিংহে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *