বিমানবন্দরে ২ কেজি স্বর্ণসহ ৪ যাত্রী গ্রেফতার

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি ১০৪ গ্রাম স্বর্ণসহ ৪ জন যাত্রীকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বুধবার (২১ ফেব্রুয়ারি) এক যৌথ অভিযানে তাদের আটক করা হয় বলে জানায় পুলিশ।

গ্রেফতাকৃত যাত্রীরা হলেন, আব্দুল কাদির (৪১), মো: জুয়েল হোসেন (৩৪), ইব্রাহিম খলিল (৪০) ও খোরশেদ আলম (৪২)। তারা স্বর্ণগুলো পাচারের চেষ্টা করছিল বলে জানায় পুলিশ।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, বুধবার ভোর ৪টা ৫৫ মিনিটে ইউএস বাংলার একটি ফ্লাইট দুবাই থেকে ঢাকায় অবতরণ করে। এ সময় জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্য অনুযায়ী একটি যৌথ আভিযানিক দল গ্রীন চ্যানেলে অপেক্ষমান ছিল। পরে সকাল ৬টার দিকে ফ্লাইটের যাত্রীরা বের হতে থাকেন। এ সময় ওই ৪ জন যাত্রীর পথরোধ করে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে তারা স্বর্ণ বহনের কথা অস্বীকার করেন। পরে তাদের তল্লাশি করে পোশাকে লুকায়িত অবস্থায় প্রত্যেকের কাছ থেকে ৩১৬ গ্রাম করে ভেজা স্বর্ণের পাউডার, ১টি করে গোল্ড বার (১১৬ গ্রাম) ও ৯৪ গ্রাম করে স্বর্ণের অলংকার পাওয়া যায়। প্রত্যেক যাত্রীই একই পরিমাণ স্বর্ণ বহন করছিলেন। এছাড়া, এই চারজন যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *