৪৩ তম বিসিএসের নন-ক্যাডারের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

চাকরি ডেস্কঃ  ৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের জন্য ৯ম থেকে ১২তম গ্রেডভুক্ত নন-ক্যাডার পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। নন-ক্যাডারে ১ হাজার ৩৪২ জনকে নিয়োগ দেওয়া হবে। পিএসসির ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ৪৩তম বিসিএস পরীক্ষা ২০২০–এর মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্য থেকে যারা ‘নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০২৩’ অনুযায়ী ৯ম থেকে ১২তম গ্রেডের নন-ক্যাডার পদে চাকরি পেতে আগ্রহী, তাদের কাছ থেকে সংশ্লিষ্ট নিয়োগবিধি অনুযায়ী যোগ্যতা রয়েছে, এমন প্রার্থীদের মেধার ভিত্তিতে বাছাইপূর্বক সুপারিশের জন্য পছন্দক্রম আহ্বান করা হচ্ছে। অনলাইনে এই পছন্দক্রমের আবেদন করতে হবে।

‘বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা, ২০১৪’ অনুযায়ী ক্যাডার পদে সুপারিশের পর অবশিষ্ট প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার পদে সুপারিশের কার্যক্রম গ্রহণ করা হবে।

৪৩তম বিসিএসের নন-ক্যাডার পদের অনলাইন আবেদনপত্র পূরণের সময় প্রার্থী কর্তৃক ইতোমধ্যে পূরণ করা ৪৩তম বিসিএসের অনলাইন আবেদনপত্র (বিপিএসসি ফরম-১) অনুযায়ী শিক্ষাগত যোগ্যতার সঙ্গে সামঞ্জস্য ৯ম থেকে ১২তম গ্রেডের নন-ক্যাডার পদগুলো দৃশ্যমান হবে।

দৃশ্যমান পদ থেকে পছন্দক্রম উল্লেখ করে নন-ক্যাডার পদের জন্য নির্ধারিত অনলাইন অ্যাপ্লিকেশন ফরম প্রার্থী কর্তৃক পূরণ করে ১৭ থেকে ১৯ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে জমা দিতে হবে। প্রার্থীদেরকে সব নন-ক্যাডার পদের পছন্দক্রম একই সঙ্গে সাবমিট করতে হবে। এই সময়ের আগে বা পরে কোনো আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

সাধারণ নির্দেশাবলি ও তথ্য এই লিংকে জানা যাবে। এ ছাড়া বিজ্ঞপ্তির ৪ নম্বর অনুচ্ছেদে উল্লিখিত তারিখে অফিস চলাকালে ০১৫৫৫৫৫৫১৫০ ও ০১৫৫৫৫৫৫১৫১ নম্বরে যোগাযোগ করে কারিগরি অস্পষ্টতা সম্পর্কে সহায়তা পাওয়া যাবে।

নন-ক্যাডার পদে নিয়োগ লাভে আগ্রহী প্রার্থীকে সব পদ বা পদগুলোর নাম অগ্রাধিকার ক্রমানুসারে তাঁর পছন্দক্রম কমিশন কর্তৃক নির্ধারিত অনলাইন আবেদনে উল্লেখ করতে হবে। যেকোনো প্রার্থী নন-ক্যাডার পদে [৯ম থেকে ১২তম গ্রেড] যোগ্যতা অনুযায়ী আবেদন করতে পারবেন। এই বিজ্ঞপ্তি অনুযায়ী পছন্দক্রম প্রদানকারী প্রার্থীর নন-ক্যাডার পদে চাকরিপ্রাপ্তির নিশ্চয়তা প্রদান করবে না বা অধিকার জন্মাবে না। সংশ্লিষ্ট পদে নিয়োগের যোগ্যতা ও মেধার ভিত্তিতে প্রার্থীর পছন্দক্রম অনুযায়ী সুপারিশ করা হবে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *