মিয়ানমার সীমান্ত দিয়ে কাউকে অনুপ্রবেশের সুযোগ দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তে কাউকে অনুপ্রবেশের সুযোগ দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বলেছেন, মিয়ানমার পুলিশের যারা আশ্রয় নিয়েছেন তাদের দ্রুত ফেরত পাঠানোর উদ্যোগ নেয়া হবে। রোববার (৪ ফেব্রুয়ারি) সচিবালয়ে বিজিবি মহাপরিচালকের দায়িত্ব গ্রহণ ও বিদায় অনুষ্ঠান শেষে সীমান্ত পরিস্থিতি নিয়ে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মিয়ানমার সেনাবাহিনী ও আরাকান আর্মির মধ্যে গোলাগুলির ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে সীমান্তে। এ অবস্থায় উদ্বিগ্ন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ও। রোববার মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ১৯ জন সদস্য পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। তাদের মধ্যে দুজন গুলিবিদ্ধ বলে জানা যায়।

বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের ফেরত পাঠানোর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পররাষ্ট্র মন্তণালয়ের মাধ্যমে মিয়ানমারের সাথে যোগাযোগ চলছে। যাতে তারা এদেরকে নিয়ে যান। এই যুদ্ধ কতদিন চলবে জানি না। তবে সীমান্ত পার হয়ে কাউকে দেশে ঢুকতে দেয়া হবে না। বিজিবিকে সেই নির্দেশনা দেয়া হয়েছে। পুলিশ বাহিনী ও কোস্টগার্ডকে সতর্ক করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সীমান্তে নিরাপত্তা বাড়ানো হয়েছে। আমরা কারো সাথে যুদ্ধে জড়াতে চাই না। আমরা যুদ্ধও চাই না। তার মানে এই নয়, কেউ এসে আমাদের গায়ের ওপরে পড়ে যাবে আর ছেড়ে দেবো। তেমন পরিস্থিতি তৈরি হলে মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *