মিয়ানমারে ছোঁড়া গুলি এসে পড়লো টেকনাফে

মিয়ানমারের আরকান আর্মি ও দেশটির সেনাবাহিনীর মধ্যে চলা গোলাগুলির দু’টি বুলেট এসে পড়েছে কক্সবাজার জেলার টেকনাফের হোয়াইক্যং এলাকায়। শনিবার ( ২৭ জানুয়ারি) বিকেল সাড়ে তিনটার দিকে স্থানীয় ১ নম্বর ওয়ার্ডের উলুবনিয়ার নুরুল ইসলামের বসতঘরে এসে পড়ে বুলেটটি। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

নুরুল ইসলামের শাশুড়ী সামজিদা বেগম বলেন, শনিবার সকাল থেকে হোয়াইক্যং উলুবনিয়া সীমান্তের ওপারে (মিয়ানমারে) মর্টারশেল ও ভারি গুলির শব্দে ঘরে থাকা কষ্টকর হয়ে গেছে। কিছুক্ষণ পর পর গুলির শব্দ শোনা যাচ্ছে। একপর্যায়ে আমার মেয়ের বসতঘরের টিনের দরজা ছিদ্র হয়ে বাড়িতে একটি বুলেট এসে পড়ে। পরে বিজিবির সদস্যরা এসে বুলেটটি নিয়ে যায়।

তিনি বলেন, কিছুক্ষণ পর পর গুলির শব্দ। আমরা খুব আতঙ্কের মধ্যে আছি। এলাকার সবার মধ্যেই এক ধরনের আতঙ্ক বিরাজ করছে।

এর আগে, শুক্রবার (২৬ জানুয়ারি) বিকেলের দিকে মিয়ানমার থেকে একটি বুলেট মাছের ঘেরে এসে পড়েছে বলে দাবি করেছেন স্থানীয় ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সিরাজুল মোস্তফা লালু। তিনি বলেন, বুলেটটি তার মালিকানাধীন মাছের ঘেরে পড়েছে। তবে ১০ থেকে ২০ জন লোক পরে খোঁজাখুজি করলেও বুলেটটি উদ্ধার করতে পারেননি।

তিনি জানান, প্রতিনিয়ত গুলির শব্দে ভয়ে, আতঙ্কে বাচ্চারা কান্নাকাটি করছে। খুব ভয়ের মধ্যে দিন কাটাচ্ছেন তারা।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আদনান চৌধুরী বলেন, বিষয়টি জেনেছি। বিজিবির পক্ষ থেকে জরুরি কোনো বার্তা পেলে সীমান্ত এলাকা থেকে জনসাধারণকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *