তুষারঝড় আর তীব্র শীতে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র

তুষারঝড় আর তীব্র শীতে বিপর্যস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন এলাকা। তুষার ঝড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার পরে শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের এয়ারলাইন্সগুলি দুই হাজারেরও বেশি ফ্লাইট বাতিল করেছে।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, এখন পর্যন্ত মোট দুই হাজার ৫৮ টি ফ্লাইট বাতিল করা হয়েছে এবং পাঁচ হাজার ৮৪৬ টি ফ্লাইট চলাচলে বিলম্ব হয়েছে।

শিকাগোর হেয়ার আন্তর্জাতিক বিমানবন্দরে আসা প্রায় ৪০ শতাংশ ফ্লাইট বাতিল করা হয়েছে। আর শিকাগোর মিডওয়ে আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আসা ও যাওয়া উভয় ফ্লাইটের মধ্যে বাতিল হয়েছে প্রায় ৬০ শতাংশ।

তুষার ঝড়ে ক্ষতিগ্রস্ত অন্যান্য বিমানবন্দরগুলির মধ্যে রয়েছে- ডেনভার ইন্টারন্যাশনাল বিমানবন্দর ও মিলওয়াকি মিচেল ইন্টারন্যাশনাল বিমানবন্দর।

সবচেয়ে বেশি বাতিল হয়েছে সাউথওয়েস্ট এয়ারলাইন্সের ফ্লাইট। এই কোম্পানির বাতিল করেছে ৪০১টি ফ্লাইট। স্কাইওয়েস্ট এয়ারলাইন্স বাতিল করেছে ৩৫৮ টি ফ্লাইট।

ফ্লাইট বাতিলের আশঙ্কার কথা বৃহস্পতিবারই জানিয়েছিল যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ)। তারা বলেছিলো, সামনে মেঘ ও তুষারের কারণে কিছু বিমানবন্দরে ফ্লাইট চলাচল বিলম্ব বা বাতিল হতে পারে।

চলতি সপ্তাহে যুক্তরাষ্ট্রের ১২ টি রাজ্যে শীত ভয়াবহ রূপ ধারণ করবে বলে অনুমান করা হচ্ছে। আর তীব্র এই শীতে প্রভাবিত হবে ১৫ কোটির বেশি আমেরিকানের জীবন-যাপন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *