অতিরিক্ত আইজিপি হলেন ১৪ পুলিশ কর্মকর্তা

বাংলাদেশ পুলিশের ১৪ কর্মকর্তা অতিরিক্ত মহাপরিদর্শক (এআইজিপি) পদে পদোন্নতি পেয়েছেন। পদোন্নতি পাওয়া ১৪ জনের মধ্যে চারজনকে সরাসরি ও ১০ জনকে ‘সুপারনিউমারারি’ হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

সুপারনিউমারারিতে পদোন্নতিপ্রাপ্তরা হলেন– পুলিশ টেলিকমের এ কে এম শহিদুর রহমান ও বশির আহম্মদ, পুলিশ ট্রেনিং ড্রাইভিং স্কুলের মইনুল ইসলাম, স্পেশাল সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন ব্যাটেলিয়নের গোলাম কিবরিয়া, সিআইডির কুসুম দেওয়ান, পুলিশ সদর দফতরের আনোয়ার হোসেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের এ কে এম হাফিজ আক্তার ও ড. খ. মহিদ উদ্দিন, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় এবং রংপুর রেঞ্জের আব্দুল বাতেন।

নিয়মিত পদোন্নতির অংশ হিসেবে উপমহাপরিদর্শক থেকে অতিরিক্ত মহাপরিদর্শক হয়েছেন চারজন। কর্মকর্তারা হলেন– পুলিশ সদর দফতরের খন্দকার লুৎফুল কবির ও তওফিক মাহবুব চৌধুরী, এটিইউয়ের আবদুল আলীম মাহমুদ এবং হাইওয়ে পুলিশের মাসুদুর রহমান ভূঞা।

উল্লেখ্য, গত বছর অক্টোবরে পুলিশ সুপার (এসপি) থেকে শুরু করে অতিরিক্ত মহাপরিদর্শক পর্যন্ত ৩৬৫টি ‘সুপারনিউমারারি’ (নির্দিষ্ট সংখ্যার অতিরিক্ত পদ) সৃষ্টির অনুমোদন দেয়া হয়। বিশেষ এই পদ্ধতিতে পদোন্নতি পাওয়া কর্মকর্তারা পদোন্নতি পেলেও স্বপদে থেকেই দায়িত্ব পালন করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *