জাবির সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যার দায়ে ৮ শিক্ষার্থী বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা শামীম মোল্লাকে পিটিয়ে হত্যা করার ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের আটজন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) ড. এ বি এম আজিজুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

সাময়িক বহিস্কৃতরা হলেন, সরকার ও রাজনীতি বিভাগের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ রাজন মিয়া, একই বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের রাজু আহাম্মদ সরকার, ইংরেজী বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের মো. মামুদুল হাসান রায়হান, ইতিহাস বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের জুবায়ের আহমেদ, ইংরেজি বিভাগের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের হামিদুল্লাহ্ সালমান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মো. আতিকুজ্জামান আতিক,  কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সোহাগ মিয়া ও বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. আহসান লাবীব।

অফিস আদেশে বলা হয়, গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের ২০০৯-২০১০ শিক্ষাবর্ষের ইতিহাস বিভাগের সাবেক শিক্ষার্থী শামীম মোল্লার অনাকাঙ্খিত মৃত্যুর ঘটনা ঘটে। এ বিষয়ে প্রক্টরিয়াল বডির প্রাথমিক প্রতিবেদন দেয়। তাতে প্রাথমিকভাবে পাওয়া ভিডিও ফুটেজ ও ছবির ওপর ভিত্তি করে ঘটনার সাথে অভিযুক্ত শিক্ষার্থীদের সরাসরি সম্পৃক্ততা পাওয়া যায়। পরে অভিযুক্ত শিক্ষার্থীদের অপরাধ বিবেচনা করে তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *