১২ দেশের মুদ্রা ও ৬ পাসপোর্ট নিয়ে পালাচ্ছিলেন সালমান এফ রহমান

ক্ষমতাচ্যুত শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ১২টি দেশের মুদ্রা ও ছয়টি পাসপোর্ট নিয়ে পালিয়ে যাচ্ছিলেন। রাজধানীর সদরঘাট থেকে তাকে গ্রেফতারের পর তল্লাশি করে এসব মুদ্রা জব্দ করা হয়েছে।

রাজধানীর নিউমার্কেট থানায় তার বিরুদ্ধে দায়ের করা হত্যা মামলায় আজ বুধবার (১৪ আগস্ট) ঢাকার সিএমএম কোর্টে রিমান্ড আবেদনে এ তথ্য উল্লেখ করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক মো. সজীব মিয়া।

আবেদনে উল্লেখ করা হয়েছে, সালমান এফ রহমানের কাছে থেকে ১২ হাজার ৬২৪ ইউএস ডলার, ৬২০ সুইস ফ্রাঙ্ক, সাড়ে ৮ হাজার দিরহাম, ১৩ লাখ উজবেকিস্তানের সোম, ১১ হাজার ৬৫০ রিয়াল, ৭৭৯ সিঙ্গাপুরের ডলার, দেড়শ পাউন্ড, ১ হাজার ৩২১ ইউরো, ৫০ হাজার টাকা, ৬ হাজার ২৩০ ভুটানের গুলট্রাম, ১ হাজার রুপি, ৩ হাজার ৩২০ থাইল্যান্ডের বাথ মুদ্রা জব্দ করা রয়েছে।

পাশাপাশি তার কাছে থেকে সবুজ রঙের ৫টি ও কূটনৈতিক একটি পাসপোর্ট পাওয়া গেছে বলেও তাতে উল্লেখ করা হয়।

এছাড়া পালানোর সময় তার সাথে গ্রেফতার হওয়া সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের কাছ থেকে ১৭ হাজার ৫১২ ইউএস ডলার, সিঙ্গাপুরের ৭২৬ ডলার এবং ৩টা কূটনৈতিক পাসপোর্ট পাওয়া গেছে।

দুইজনকেই আজ আদালতে তোলা হলে মামলার তদন্তের স্বার্থে তাদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশিদের আদালত তাদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলাকালে গত ১৬ জুলাই রাজধানীর নিউমার্কেট এলাকায় দোকানের কর্মচারী শাহজাহান আলীকে হত্যার অভিযোগে তার মা আয়শা বেগম (৪৫) একটি মামলা করেন। ওই মামলায় সালমান এফ রহমান ও আনিসুল হককে গ্রেফতার করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *