ভারতে মসজিদে পূজা উদযাপনের প্রচেষ্টায় হিন্দু যুবক গ্রেফতার

ভারতের আগ্রার ঐতিহাসিক জামে মসজিদে ঢুকে হিন্দু ধর্মীয় পূজা উদযাপনের প্রচেষ্টার অভিযোগে গোপাল চাহার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। এই ব্যক্তি অখিল ভারত হিন্দু মহাসভার রাজ্য আহ্বায়ক।

সোমবার মধ্যরাতে জন্মাষ্টমী উপলক্ষে এমন কাণ্ড ঘটায় এই উগ্রবাদী।

পুলিশ জানায়, সোমবার মধ্যরাতে আগ্রা দুর্গের রেল স্টেশন থেকে মসজিদে ঢুকে পড়ে গোপাল। এরপর মসজিদের সিঁড়িতে পূজা অর্চনার চেষ্টা করলে তাকে আটক করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদে গোপাল জানিয়েছেন, তিনি এই মসজিদের সিঁড়ির নিচে সমাহিত কেশব দেবের মূর্তির পূজা করতে এসেছিলেন।

মানতোলা থানার ইন্সপেক্টর সত্যদেব শর্মা জানান, গোপালকে পুজোর থালা সমেত মসজিদের সামনে থেকে আটক করা হয়েছে। এরপর জিজ্ঞাসাবাদের জন্য থানায় প্রেরণ করা হয়েছে। তার বিরুদ্ধে বৈধ অ্যাকশন গ্রহণ করবেন উচ্চতর কর্মকর্তারা।

উল্লেখ্য, দীর্ঘ কয়েক শত বছর ধরে ভারত শাসন করেছে মুসলিমরা। দেশটির প্রতিটি কোণে মিশে আছে মুসলিমদের সংস্কৃতি। তবে এসব সংস্কৃতি ধুলিসাৎ করে দিতে চায় উগ্র হিন্দুত্ববাদী সংগঠনগুলো। এজন্য সাম্প্রতিক সময়ে তারা এক উদ্ভট দাবি তুলেছে। যেখানে বলা হচ্ছে, আগ্রার এই ঐতিহাসিক মসজিদের নিচে মথুরা থেকে আনা কেশব দেবের মূর্তি রয়েছে। যা তৎকালীন মহান মুঘল সম্রাট আওরঙ্গজেব কর্তৃক সিঁড়ির নিচে রাখা হয়েছিল।

সাম্প্রতিক সময়ে আগ্রার স্থানীয় আদালতে এই বিষয়ে একটি আবেদন দাখিল করেছে ‘দি শ্রী কৃষ্ণা জন্মভূমি সংস্কৃত সেবা ট্রাস্ট’ নামে একটি উগ্র হিন্দুত্ববাদী সংগঠন। আবেদনে মসজিদ ভেঙে উক্ত মুর্তি উদ্ধারের অনুরোধ জানানো হয়েছে।

সূত্র: দি অবসারভার পোস্ট

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *