বিএনপির ‘জাতীয় ঐক্যের’ ডাকে জামায়াতের সমর্থন

সরকার পতনের একদফা দাবিতে বিএনপির ‘জাতীয় ঐক্যের’ ডাকে সমর্থন জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। মঙ্গলবার (৩০ জুলাই) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জাতীয় ঐক্যের ডাকে সম্পৃক্ত হওয়ার সম্মতি জানান জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।

বিবৃতিতে বলা হয়েছে, আওয়ামী লীগ সরকার মানুষের সব অধিকার কেড়ে নিয়ে দেশে গণহত্যা চালিয়েছে। ছাত্রদের বুকে গুলি করে অনেক বাবা ও মাকে সন্তানহারা করেছে। সরকার নিজেই দেশে নৈরাজ্য সৃষ্টি করে এখন বিরোধীদলের ওপর দোষ চাপানোর ষড়যন্ত্র করছে। বাংলাদেশসহ বিশ্ববাসী জানে যে, সরকারের মন্ত্রীদের উসকানিমূলক ও আক্রমণাত্মক বক্তব্যের কারণে ছাত্রলীগ ও আইনশৃঙ্খলা বাহিনী দেশে গণহত্যা চালিয়েছে।

এতে আরও বলা হয়, দেশের সর্বস্তরের মানুষ এ গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ। এ পরিস্থিতিতে বিএনপির মহাসচিব জাতীয় ঐক্যের যে আহ্বান জানিয়েছেন আমরা তাকে সাধুবাদ জানাচ্ছি এবং জাতীয় ঐক্যে জামায়াতে ইসলামীর যোগদানের বিষয়ে আমরা সম্মতি জ্ঞাপন করছি।

প্রসঙ্গত, গত শুক্রবার রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক বিবৃতিতে জানানো হয়, সাধারণ শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতির মধ্যে সরকার পতনের একদফা দাবিতে যুগপৎ এবং যুগপতের বাইরে থাকা বিরোধী রাজনৈতিক দল ও সংগঠনকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক দিয়েছে বিএনপি।

আরও জানানো হয়, বিএনপির পক্ষ থেকে এমন আহ্বান সংবলিত চিঠি সংশ্লিষ্ট দল ও সংগঠনগুলোর কাছে পাঠানো হচ্ছে। বিদ্যমান পরিস্থিতিতে সময় ও যোগাযোগ প্রতিবন্ধকতার কারণে বিবৃতির মাধ্যমেও সম্মতি দিতে পারবে দলগুলো। শিগগিরই সম্মতিপ্রাপ্ত সবার স্বাক্ষরে যৌথ বিবৃতি দেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *