দশদিন পর মোবাইলে ইন্টারনেট ফিরলেও বন্ধ ফেসবুক-হোয়াটসঅ্যাপ

দশদিন বন্ধ থাকার পর ফোর-জি ইন্টারনেট ফিরলো মোবাইল ফোনে। রোববার (২৮ জুলাই) বিকেল তিনটার কিছুক্ষণ আগে থেকেই মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার ‍করতে পাচ্ছেন গ্রাহকরা। রাজধানীর বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে এ তথ্য পাওয়া গেছে।

মোবাইলে ইন্টারনেট ফিরলেও এই ডাটা দিয়ে ইউটিউব ও হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারছেন না গ্রাহকরা। আর ফেসবুক ও টিকটক বন্ধ রেখেছে বিটিআরসি।

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিক্ষোভ ও সংঘাতের মধ্যে গত ১৭ জুলাই মধ্যরাত থেকে ফোর-জি নেটওয়ার্ক বন্ধ করায় দেশের মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়। এর পরদিন ১৮ জুলাই রাত থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগও বন্ধ হয়ে যায়। এতে পুরো দেশই ইন্টারনেট-বিচ্ছিন্ন ছিল। তবে গত ২৩ জুলাই থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পাওয়া গেলেও সেখানে ফেসবুক, টিকটক বন্ধ রয়েছে। পাশাপাশি হোয়াটসঅ্যাপেও বার্তা আদান-প্রদানে অসুবিধা দেখা যাচ্ছে। তবে ইউটিউব চলছে।

এর আগে, রোববার (২৮ জুলাই) সকালে বিভিন্ন মোবাইল অপারেটর, অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিফোন অপারেটর বাংলাদেশ এবং মোবাইল ফ্রিনান্সিয়াল সার্ভিসের সঙ্গে বৈঠক শেষে বিকেল ৩টায় ফোর-জি ইন্টারনেট চালু করার কথা জানান ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *