ডেপুটি স্পিকার টুকু ও পলক গ্রেফতার

রাজধানীর খিলক্ষেতের নিকুঞ্জ আবাসিক এলাকা থেকে সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকুকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১৪ আগস্ট) রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

পুলিশ জানায়, গোপন সংবাদের আত্মগোপনে থাকা অবস্থায় খিলক্ষেতের নিকুঞ্জ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) তাদের আদালতে প্রেরণ করে রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছে খিলক্ষেত থানা পুলিশ।

জানা যায়, গত ১৯ জুলাই পল্টনে গুলিবিদ্ধ হয়ে রিকশা চালক কামাল উদ্দিন নিহত হন। এ ঘটনায় তার স্ত্রী ফাতেমা পল্টন থানায় মামলা করেন। সেই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে, গত ৬ আগস্ট আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে ঢাকার শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয় বলে খবর পাওয়া যায়।

প্রসঙ্গত, প্রশাসনিক অনুমোদন ছাড়াই জুনাইদ আহমেদ পলকের মৌখিক নির্দেশে ইন্টারনেট বন্ধ করা হয়েছিল বলে গত মঙ্গলবার প্রাথমিক প্রতিবেদন প্রকাশ করে আইসিটি মন্ত্রণালয়। একইসঙ্গে ইন্টারনেট বন্ধের জন্য দায়ী করা হয়েছে বিটিআরসি চেয়ারম্যান ও সাবেক এনটিএমসির ডিজিকেও।

এদিকে, বুধবার সন্ধ্যায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এর আগে, মঙ্গলবার রাতে নৌপথে পালানোর সময় কোস্টগার্ডের হাতে গ্রেফতার হন সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *