গণহত্যা ও নির্যাতনের জন্য সরকারকে দ্রুত পদত্যাগের আহ্বান মির্জা ফখরুলের

দমন, নিপীড়ন বন্ধ করে গণহত্যা ও নির্যাতনের জন্য জাতির কাছে ক্ষমা চেয়ে সরকারকে অবিলম্বে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (২ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান তিনি।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে রেকর্ড সংখ্যক মিথ্যা মামলার সংবাদ প্রকাশিত হয়েছে। আইনজীবীরা মামলার কাগজ তুলতে গেলে তা না দিয়ে হয়রানি করা হচ্ছে। এছাড়া এসব মামলায় নিরীহ শিক্ষার্থী, জনসাধারণসহ বিরোধী দলের নেতাকর্মীদের গণগ্রেফতার ও গ্রেফতার বাণিজ্য করা হচ্ছে। কর্মসূচি বানচাল করতে ফেসবুক, টেলিগ্রামসহ সরকার বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ করে দেয়।

বিবৃতিতে আরও বলা হয়, প্রাকৃতিক ও সরকারি প্রতিকূলতা উপেক্ষা করে সম্মিলিত স্বতঃস্ফুর্ত গণমিছিল প্রমাণ করে, গোটা দেশ রাষ্ট্রঘাতী-প্রাণঘাতি স্বৈরাচার সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সরকারের সশস্ত্র হামলায় গণহত্যার শিকার নিহত ছাত্র জনতার আত্মার মাগফেরাত কামনায় অনুষ্ঠিত গণমিছিলে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী ও সরকারের অঙ্গসংগঠন সশস্ত্র হামলা চালিয়েছে। এছাড়া একাধিক গণমাধ্যমকর্মীর গুরুতর আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

এছাড়া জাতিসংঘসহ বিদেশি সংস্থাগুলোর কথাতেও কর্ণপাত না করে সরকার নিষ্ঠুর হামলা, নির্যাতন অব্যাহত রেখেছে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব। এ ধরনের নির্যাতন নিপীড়ন বন্ধ করে আটককৃত নেতাকর্মী, ছাত্র জনতার নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *