আমরা একটা এক্সট্রাঅর্ডিনারি সিচুয়েশনে সরকার গঠন করতে যাচ্ছি- আসিফ নজরুল

অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা ও বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য মঙ্গলবার (৬ আগস্ট) বঙ্গভবনে যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক তানজীমউদ্দীন। রাষ্ট্রপতি, তিন বাহিনীর প্রধান ও সমন্বয়কদের সঙ্গে বৈঠকে শেষে রাত সাড়ে ১২টার দিকে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন অধ্যাপক আসিফ নজরুল।

তিনি বলেন, আমরা একটা এক্সট্রাঅর্ডিনারি সিচুয়েশনে সরকার গঠন করতে যাচ্ছি। এই অবস্থায় সরকার গঠনের ক্ষেত্রে বিভিন্নভাবে এটা বৈধতা দেয়ার সাংবিধানিক নিয়ম আছে। সেটা ফলো করেই সরকার গঠন করতে হবে।

সরকারের মেয়াদ এখনোও নির্ধারিত করা হয়নি জানিয়ে তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের জন্য ছাত্রজনতার প্রস্তাবক্রমে ড. ইউনূসকে দায়িত্ব দিতে রাষ্ট্রপতি সম্মতি জানিয়েছেন।

বঙ্গভবনে হয়ে যাওয়া আলোচনায় সমন্বয়কদের প্রশংসা করে আসিফ নজরুল আরও বলেন, ওরা যে স্কিলে আলোচনা করেছে সেটা আমাকে মুগ্ধ করেছে। ম্যাচুরিটির সঙ্গে ওরা এতো সুন্দর করে সবকিছু ম্যানেজ করেছে যা প্রশংসার দাবিদার। আমরা হয়তো শুধু অভ্যুত্থানের নেতা পাইনি, রাষ্ট্রগঠনের নেতাও পেয়ে গেছি।

এ সময়, বাংলাদেশ সেনাবাহিনী, নৌ বাহিনী ও বিমান বাহিনীর প্রশংসাও করেন আসিফ নজরুল। বলেন, তিন বাহিনীর প্রধানরা সবাই এ আলোচনায় খুবই আন্তরিক ছিলেন। তারা ছাত্রজনতার ট্রাফিক ব্যবস্থা ও মন্দিরের নিরাপত্তা ব্যবস্থা জোরদারের প্রশংসা করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *