আপনারা সাহস নিয়ে দাঁড়ান আমরা পাশে আছি- জয়

সদ্য পদত্যাগ করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয় বলেছেন, বাংলাদেশে এখন বিশৃঙ্খল পরিস্থিতি চলছে। সারাদেশে ভাঙচুর-লুটপাট হচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা চলছে। অনেককে হত্যা করা হয়েছে। এ পরিস্থিতি আমি বলতে চাই, আওয়ামী লীগ হচ্ছে বাংলাদেশের সবচেয়ে পুরাতন ও গণতান্ত্রিক দল। আওয়ামী লীগ কিন্তু মরে যায়নি।

বাংলাদেশ সময় বুধবার (৭ আগস্ট) রাতে ফেসবুকে ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন। তাদের পরিবার রাজনীতি চালিয়ে যাওয়ার ইঙ্গিতও দেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, আওয়ামী লীগ এ দেশকে স্বাধীন করেছে। আওয়ামী লীগকে শেষ করা সম্ভব না। আমি বলেছিলাম, আমার পরিবার আর রাজনীতি করবে না। তবে আমাদের নেতাকর্মীদের ওপর যেভাবে হামলা হচ্ছে, এমন পরিস্থিতিতে আমরা হাল ছেড়ে দিতে পারি না। বাংলাদেশকে যদি নতুন করে গড়ে তুলতে হয়, তাহলে আওয়ামী লীগ ছাড়া সম্ভব নয়।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা সাহস নিয়ে দাঁড়ান। আপনারা একা নন। বঙ্গবন্ধুর পরিবার কোথাও যায়নি। আমরা আপনাদের সাথে আছি। দেশ ও আওয়ামী লীগকে রক্ষা করতে যা প্রয়োজন তা করতে আমরা প্রস্তুত।

বক্তব্যের শেষ পর্যায়ে শেখ হাসিনা পুত্র বলেন, বর্তমানে যারা ক্ষমতায় আছে, তাদের বলতে চাই, আমরা গণতান্ত্রিক, শৃঙ্খল ও জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ করতে চাই। আমরা সবার সাথে আলোচনা করতে চাই, যদি তারা জঙ্গিবাদ ও সহিংসতা বাদ দেয়। আওয়ামী লীগ ছাড়া বাংলাদেশে গণতন্ত্র ও নির্বাচন সম্ভব না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *