আজ থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়

আজ বুধবার থেকে পুরোদমে শুরু হচ্ছে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। মঙ্গলবার (১৩ আগস্ট) এ বিষয়ক নির্দেশনা দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত ‘শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়’ এবং উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলোয় শ্রেণি কার্যক্রম পুরোদমে চালুর নির্দেশনা দেয়া হয়।

একই সঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে গত ৩ আগস্ট ক্লাস বন্ধ রাখার নির্দেশনা দিয়ে জারি করা অফিস আদেশের কার্যকারিতা রহিত করা হলো বলে আদেশে উল্লেখ করা হয়।

কোটা সংস্কার আন্দোলনের কারণে প্রায় একমাস প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ ছিলো। গেলো ১৭ জুলাই, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

অবশ্য, গত ৬ আগস্ট থেকে স্কুলগুলো খুলে দেয়ার নির্দেশ দেয়া হয়। তবে, শিক্ষার্থীদের উপস্থিতি তেমন ছিলো না। আজ থেকে পুরোদমে শুরু হবে পাঠদান।

প্রসঙ্গত, অন্তর্বর্তীকালীন সরকারে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন ডা: বিধান রঞ্জন রায়। গত রোববার অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা হিসেবে শপথ গ্রহণের পর তাকে এই মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *