বাউফলে আকস্মিক ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

মাত্র পনেরো মিনিটের ঝড় সাথে বজ্রসহ বৃষ্টি। এতেই ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে পটুয়াখালীর বাউফল উপজেলায়। উপরে গেছে বিদ্যুতের খুটি ও গাছপালা, ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক টিনের ঘর। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে পুরো উপজেলা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে এই উপজেলায় প্রবল বেগে আঘাত হানে শক্তিশালী ঘূর্ণিঝড়। উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে আকস্মিক এই ঘূর্ণিঝড় হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

উপজেলা প্রশাসনের তথ্যমতে, ঝড়ের ফলে উপজেলায় প্রায় অর্ধশত গাছ উপরে গেছে এবং আনুমানিক ২০টির মত টিনের ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে বলে প্রাথমিক ভাবে নিশ্চিত হওয়া গেছে। আগামীকাল দিনে সরেজমিন ঘুরে সঠিক তথ্য নিশ্চিত হওয়া যাবে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক বলে ধারণা করা হচ্ছে।

পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. মজিবুর রহমান জানান, পুরো উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে। গাছ পড়ে বিভিন্ন স্থানের মেইন লাইনসহ অন্যান্য তার ছিড়ে গেছে, এছাড়া অনেক বৈদ্যুতিক খুঁটি উল্টে পড়েছে।

তিনি আরও জানান, প্রাথমিক ভাবে পৌর এলাকার আশেপাশে ৫টি খুঁটি উল্টে যাওয়ার তথ্য পাওয়া গেছে। রাতে বিদ্যুৎ আসার কোনো সুযোগ নেই। কখন বিদ্যুৎ সংযোগ দেয়া যাবে তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *