মারা গেছেন জনপ্রিয় সংগীতশিল্পী শাফিন আহমেদ

না ফেরার দেশে পাড়ি জমালেন মাইলস ব্যান্ডের জনপ্রিয় সুরকার ও গীতিকার শাফিন আহমেদ (৬৩)। তবে দেশে নয়, বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৭টার কিছুক্ষণ আগে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। শাফিন আহমেদের ভাই হামিন আহমেদ তার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, শাফিন আহমেদের ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়েছিল। যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় চিকিৎসাধীন ছিলেন তিনি। গত তিনদিন ধরে ছিলেন লাইফ সাপোর্টে। বাংলাদেশ সময় আজ সকাল সাড়ে ৬টা নাগাদ তার লাইফ সাপোর্ট খুলে নেয়া হয়।

এর আগে, গত ২০ জুলাই শাফিনের একটা কনসার্ট ছিল ভার্জিনিয়াতে। শো’য়ের আগে তিনি অসুস্থ হয়ে পড়লে সেদিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকেই শারীরিক অবস্থার অবনতি হতে থাকে তার।

এদিকে মৃত্যুর খবরে দ্রুতই ঢাকা থেকে যুক্তরাষ্ট্রের পথে রওনা হবেন শাফিন আহমেদের স্বজনরা। এরপর বাংলা ব্যান্ড সঙ্গীতের এই কিংবদন্তি গায়কের মরদেহ দেশে আনা হবে বলে জানা গেছে।

শাফিন আহমেদের কণ্ঠে তুমুল জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে চাঁদ তারা সূর্য, জ্বালা জ্বালা, ফিরিয়ে দাও, ফিরে এলে না, আজ জন্মদিন তোমার প্রভৃতি।

জনপ্রিয় এই সংগীতশিল্পীর জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। মা কিংবদন্তি কণ্ঠশিল্পী ফিরোজা বেগম এবং বাবা সংগীতঙ্গ কমল দাশগুপ্তের পরিবারে জন্ম নেয়ার ফলে ছোটবেলা থেকেই শাফিন আহমেদ গানের ভেতরেই বড় হন। শৈশবে বাবার কাছে উচ্চাঙ্গ সংগীত শিখেছেন আর মায়ের কাছে শিখেছেন নজরুল।

এরপর বড়ভাই হামিন আহমেদসহ যুক্তরাজ্যে পড়াশোনার সুবাদে পাশ্চাত্য সংগীতের সংস্পর্শে এসে ব্যান্ডসংগীত শুরু করেন। দেশে ফিরে গড়ে তোলেন মাইলস। যা এখনও দেশের শীর্ষ ব্যান্ডের একটি। এই ব্যান্ডে শাফিন আহমেদের কণ্ঠে সৃষ্টি হওয়া বহু গান তুমুল জনপ্রিয়। তিনি কণ্ঠের পাশাপাশি ব্যান্ডটির বেজ গিটারও বাজাতেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *