বাউফলে ঘরের জানালা কেটে দুর্ধর্ষ ডাকাতি

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। শনিবার (১১ফেব্রুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার কাছিপাড়া ইউনিয়নের পূর্ব কাছিপাড়া গ্রামে রিয়াদ হোসেন (৫০) নামের এক প্রবাসীর ঘরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, রাতে ৫-৬ জনের একটি ডাকাত দল ঘরের জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে। প্রবাসী রিয়াদ হোসেনের স্ত্রী ও সন্তানদের অস্ত্রের মূখে জিম্মি করে ঘরের আলমারি ভেঙ্গে নগদ ৮০ হাজার টাকা ও আড়াই ভরি স্বর্ণালংকার লুট করে নেয় ডাকাত দলটি। এসময় একই ঘরের অপর পাশের ভাড়াটিয়া পূর্ব কাছিপাড়া দারুসুন্নাত দাখিল মাদরাসার শিক্ষক মো. বজলুর রহমান শব্দ শুনে চিৎকার দিলে ডাকাতরা তাদের রুমে প্রবেশ করে তাকেসহ স্ত্রী, সন্তান ও বৃদ্ধ মা’কে জিম্মি করে সাত ভরি স্বর্ণালংকার ও কাপড় নিয়ে যায়।

ডাকাতির বিষয়ে শিক্ষক বজলুর রহমান জানান, ডাকাত দলের সদস্যরা প্রত্যেকেই শর্ট প্যান্ট ও মুখোশ পরিহিত ছিল। তাদের বয়স ২০-৩০ বছরের মধ্যে ছিল বলে ধারণা করছেন তিনি।

প্রসঙ্গত, এই একই রকমের ডাকাত দল ওই এলাকার একাধিক বসতঘরে ডাকাতি করেছে। এছাড়াও গত ছয় মাসে বাউফলে অর্ধশতাধিক চুরি ডাকাতির ঘটনা ঘটেছে। ইতোমধ্যে জেলা পুলিশ ও থানা পুলিশের অভিযানে দুটি ডাকাত চক্রের সদস্যরা গ্রেফতার হয়ে জেল হাজতে রয়েছেন।

অন্যদিকে ভুক্তভোগীদের অভিযোগ, একাধিক ডাকাতির ঘটনায় মামলা নিতে অপরাগতা প্রকাশ করেছে পুলিশ।

এ বিষয়ে বাউফল থানার ওসি শোনীত কুমার গায়েন বলেন, রাতের ঘটনাটিকে ডাকাতি বলা যাবে না, পুলিশের দৃষ্টিতে চুরি হয়েছে। চোর শনাক্ত কররে কাজ চলছে বলেও জানান তিনি। একাধিক ডাকাতির ঘটনায় পুলিশ ডাকাতি মামলা নিতে অপরাগতা প্রকাশ করার অভিযোগের বিষয়ে তিনি বলেন, এ অভিযোগ সত্য নয়। তাদের কাছে ডাকাতির কোনো অভিযোগ করা হয়নি বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *